বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন

সালথা উপজেলা নির্বাচনে একজন চেয়ারম্যান ও বাইস চেয়ারম্যানের প্রার্থীতা বাতিল

মজিবুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি।।

আসন্ন ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলাটির বর্তমান চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে যানা গেছে ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর তার মনোনয়নপত্র বাতিল করেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. ইয়াছিন কবীর।

এছাড়া উপজেলাটির ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আছাদ মাতুব্বর ও সালথা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. বাদল হোসেনের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। তবে, উপজেলাটির মহিলা ভাইস চেয়ারম্যান পদে সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

সালথা উপজেলার বর্তমান চেয়ারম্যান ও উপজেলাটির অন্য দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. ইয়াছিন কবীর বলেন, নিজ পরিবারের নামে ঠিকাদারি প্রতিষ্ঠান থাকার কারণে ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এছাড়া তথ্য গোপন করায় ভাইস চেয়ারম্যান পদে মো. আছাদ মাতুব্বর ও মো. বাদল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তবে, চাইলে তারা ২৪ থেকে ২৬ এপ্রিলের মধ্যে ফরিদপুর জেলা প্রশাসকের (ডিসি) কাছে প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে পারবেন।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গত রোববার (২১ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল।

সেসময় উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর ও উপজেলাটির সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান মনোনয়নপত্র দাখিল করেন।
এছাড়া এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ছয়জন প্রার্থী।

তারা হলেন- মো. শওকত হোসেন (মুকুল), আমিন খন্দকার, মো. আছাদ মাতুব্বর, মো. ওয়াজেদ শেখ, মো. বাদল হোসেন ও মো. মোশারফ হোসেন।
এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদের চারজন প্রার্থী হলেন- মোছা. মোরশেদা খানম, ফারজানা ইয়াসমিন, মোছা. শিরি বেগম ও সোহেলী বেগম।

আগামী ২১ মে সালথা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছে ফরিদপুর জেলা প্রশাসন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution